উখিয়ার কোর্টবাজারে শপিংমলে চলছে ঈদের কেনাকাটা!

ইমরান আল মাহমুদ:
মুসলিম উম্মাহর সর্ববৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর সামনে রেখে শপিংমলে জমে উঠেছে ঈদের কেনাকাটা। মহামারি করোনার প্রকোপে গত কয়েক বছর ঈদের বাজার চাঙ্গা না থাকলেও এবার ব্যতিক্রম। মার্কেট ও শপিংমলগুলোতে দুপুরের পর উপচেপড়া ভিড় দেখা যায়।
উখিয়া উপজেলার ব্যস্ততম বাণিজ্যিক স্টেশন কোর্টবাজারের চৌধুরী মার্কেট,আরব সিটি সেন্টার, এন আলম মার্কেট, হাকিম ট্রেড সেন্টার সহ কয়েকটি
মার্কেট ঘুরে দেখা গেছে, রমজানের শুরুর পর থেকে ক্রেতাদের উপস্থিতি কম থাকলেও বর্তমানে তা বেড়েছে। নিজেদের পছন্দের জামা-কাপড়, জুতা নিতে বিভিন্ন দোকানে ভিড় করছেন ক্রেতারা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ক্রেতা-বিক্রেতাদের হাঁকডাকে সরগরম প্রতিটি জামা-কাপড়ের দোকান। বেচাকেনা জমে ওঠায় খুশি বিক্রেতারাও। নতুন জামা-কাপড় ও জুতার পাশাপাশি কসমেটিকস দোকানগুলোতেও ভিড় দেখা গেছে।
ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, রমজানের শুরুর দিকে মার্কেটে বেশি বিক্রি হয় শিশু ও নারীদের জামা-কাপড়। ঈদ যতই এগিয়ে আসে এসব পণ্যের বিক্রিও ততই বাড়ে।

প্রতিবারের মতো এবারও কোর্টবাজার স্টেশনে আইনশৃঙ্খলা রক্ষা ও নির্বিঘ্নে কেনাকাটা করার জন্য উখিয়া থানা পুলিশের একটি টিম নিয়োজিত রয়েছে। পাশাপাশি শপিংমলের প্রতিটি গলির মুখে ও ভেতরে আনসার ভিডিপির সদস্যরা শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করতে দেখা যায়।

কোর্টবাজার দোকান মালিক সমবায় সমিতি লিমিটেডের সভাপতি খোরশেদ আলম বাবুল বলেন,” এবারের ঈদে কোর্টবাজারের সকল মার্কেটে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। পাশাপাশি ক্রেতাদের পছন্দের মতো সব পণ্য রয়েছে। আপনারা সবাই আসুন। স্বাচ্ছন্দ্যে ঈদের কেনাকাটা করুন। আমরা আপনাদের নিরাপত্তা নিশ্চিত করতে সর্বদা চেষ্টা চালিয়ে যাচ্ছি।”

শপিংমলের নিরাপত্তার দায়িত্বে থাকা উখিয়া থানার এএসআই রেজাউল করিম জানিয়েছেন, যেকোনো অপ্রীতিকর ঘটনা রোধে পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে। মোবাইল টিম সবসময় কাজ করছে বলে জানান তিনি।